যাদের ভিসার মেয়াদ শেষ হয়ে গেছে তারা আর ওমানে ফিরতে পারবে না-ওমান সুপ্রিম কমিটি

আজ বেলা বারোটার সময় ওমান সুপ্রিম কমিটি থেকে জানানো হয়, এবং এতে আরও জানানো হয় এই করোনা কালে যে সকল কার্যকলাপ ছিল তার কিছু নমুনা,

মিডিয়া সম্মেলনের অংশবিশেষ:

১- স্বাস্থ্যমন্ত্রী: 12 দিনের মধ্যে 220 রোগী আইসিইউতে ভর্তি হয়েছেন।

২- স্বাস্থ্যমন্ত্রী: গত ৬ মাসে সুলতানিতে কোনও এক গভর্নরের মেডিকেল কর্মীরা একক ছুটি নেননি।

২- স্বাস্থ্যমন্ত্রী: আমরা উদ্বিগ্ন কারণ আমরা নিবিড় যত্নে রেকর্ড সংখ্যক রোগীর কাছে পৌঁছেছি ।

৪- স্বাস্থ্যমন্ত্রী: সুলতানিতে পুনরুদ্ধারের কম হারটি রোগটি আরও মারাত্মক বা মারাত্মক হওয়ার কারণে নয়, বরং সতর্কতামূলক ব্যবস্থাগুলি অমান্য করার ফলস্বরূপ।

৫- স্বাস্থ্যমন্ত্রী: আমি আপনাকে স্মরণ করিয়ে দিতে চাই যে সমাবেশগুলি রোধ করার সিদ্ধান্ত এখনও রয়েছে।

৬- স্বাস্থ্যমন্ত্রী: করোনভাইরাস জনিত কারণে আমরা তৃতীয় মেডিক্যাল কর্মীদের হারিয়েছি।

৭- স্বাস্থ্যমন্ত্রী: জানাজায় অংশ নেওয়া অন্যান্য মৃত্যুর কারণ হয়েছিল, আমরা এ পর্যন্ত তিনটি লোকের মৃত্যু পর্যবেক্ষণ করেছি যারা অন্ত্যেষ্টিক্রিয়াতে যোগ দেওয়ার ফলে ভাইরাসে সংক্রামিত হয়েছিল।

**ডাঃ আনাস আল কামায়ানী: ভাইরাসটি কোনও রসিকতা নয়, আমি হাসপাতালে ৫ সপ্তাহ থাকি, আমি পুরো অ্যানেশেসিয়াতে ছিলাম, যার কারণে শ্বাসকষ্ট ছাড়াও চলাচল করতে অক্ষম হয় এবং আমি এখনও জটিলতায় ভুগছি কোভিড 19 সংক্রমণ.

৮- স্বাস্থ্যমন্ত্রী: 3,919 চিকিত্সা কর্মীরা ওমানের COVID-19 এ সংক্রামিত হয়েছেন, তাদের বেশিরভাগই সংঘবদ্ধভাবে সংক্রমণের কারণে।

১০- ব্রিগেডিয়ার আল আসমি: প্রবাসী কর্মীদের যাদের ভিসা ভিসার মেয়াদ শেষ হয়ে গেছে তাদের ফিরে আসার অনুমতি নেই।

১১- ব্রিগেডিয়ার আল আসমি: আমরা নাগরিক এবং বাসিন্দাদের তাদের সহযোগিতা এবং পদ্ধতিগুলির প্রতি দায়বদ্ধতার জন্য ধন্যবাদ জানাই। চলাচলে নিষেধাজ্ঞার কিছু লঙ্ঘন এবং মুখোশ না পরে রেকর্ড করা হয়েছে। আমরা লঙ্ঘনকারীদের পাবলিক প্রসিকিউশনে স্থানান্তর করার আগে জরিমানার অর্থ প্রদানকে দ্রুত করার জন্য আহ্বান জানাই।

১২- মেজর মুহাম্মদ বিন সালাম আল হাশমি: লঙ্ঘনের জন্য একটি বিশেষ ব্যবস্থা রয়েছে এবং অর্থগুলি মহামারী মোকাবেলার জন্য মনোনীত তহবিলে স্থানান্তরিত হয়।

১৩- স্বাস্থ্যমন্ত্রী: আইসিইউ রোগীদের মধ্যে সিভিডি -১৯ এর মৃত্যুর ৮৩ শতাংশ রেকর্ড করা হয়েছে।

১৪- ডাঃ সাইফ আল আব্রি: দীর্ঘস্থায়ী রোগের লোকদের তাদের কর্মস্থলে যেতে ছাড় দেওয়ার জন্য একটি বিশেষ পদ্ধতি ঘোষণা করা হবে।

১৫- স্বাস্থ্যমন্ত্রী: সুলতানিতে পুরুষদের মধ্যে সংক্রমণের হার মহিলাদের তুলনায় অনেক বেশি এবং এর জন্য বৈজ্ঞানিক কোন ব্যাখ্যা নেই, তবে সম্ভবত পুরুষরা সমাজে বেশি মিশে থাকে এবং এটি রোগের সংক্রমণের দিকে পরিচালিত করে তাদের পরিবার।

নিচে সুপ্রিম কমিটির নিউজটি সম্পূর্ণরূপে তুলে ধরা হলো,

‘Expat workers whose work visa have expired are not allowed to return to the Sultanate.’

Excerpts from the media conference:

1- Minister of Health: 220 patients have been admitted in ICU in 12 days.

2- Minister of Health: In the last 6 months, medical staff at one of Governorates in the Sultanate did not take a single holiday.

3- Minister of Health: We are anxious because we have reached a record number of patients in intensive care.

4- Minister of Health: The low rate of recovery in the Sultanate is not due to the disease being more severe or fatal, but rather as a result of non-compliance with the precautionary measures.

5- Minister of Health: I would like to remind you that the decision to prevent gatherings is still in place.

6- Minister of Health: We lost a third medical staff due to coronavirus.

7- Minister of Health: Attending the funeral led to other deaths, so far we have monitored three deaths of people who contracted the virus as a result of attending the funeral.

8- Dr. Anas Al Kamyani: The virus is not a joke, I stayed for 5 weeks in the hospital, I was under full anesthesia, which causes inability to move in addition to shortness of breath, and I am still suffering from complications from COVID-19 infection.

9- Minister of Health: 3,919 medical staff are infected with COVID-19 in Oman, most of them are due to Community infection.

10- Brigadier Al Asmi: Expat workers whose work visa have expired are not allowed to return.

11- Brigadier Al Asmi: We thank citizens and residents for their cooperation and commitment to the procedures. Some violations of the ban on movement and not wearing masks have been recorded. We call on the violators to expedite the payment of the fines before transferring them to the public prosecution.

12- Major Muhammad bin Salam Al Hashimi: There is a special system for violations and the sums are transferred to a fund designated for dealing with a pandemic.

13- Minister of Health: 83 per cent of COVID-19 deaths are recorded among ICU patients.

14- Dr. Saif Al Abri: A special mechanism will be announced to exempt people with chronic diseases from going to their workplace.

15- Minister of Health: In the Sultanate, the infection rate among males is more than that of females, and there is no scientific explanation for this, but perhaps because males are more mixed in society, and this leads to the transmission of the disease to their families.

(Times of Oman)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *