বৃহত্তর ময়মনসিংহের গর্ব শেরপুরের কন্যা মুন যোগ দিয়েছেন ফেসবুকে

শেরপুর জেলার কন্যা যোগ দিলেন ফেসবুকে

হ্যাঁ ঠিকই পড়েছেন।
শেরপুর জেলার মেয়ে”জারিন ফাইরুজ মুন”। তিনি বর্তমানে কাজ করছেন বিশ্বের অন্যতম বড় ও সেরা প্রতিষ্ঠান, সামাজিক যোগাযোগ মাধ্যম “ফেসবুকে”।

জারিন ফাইরুজ মুনের ছোট থেকেই বেড়ে উঠা শেরপুর শহরেই। শেরপুর শহরের গৌরিপুরে তার বাসা। ২০০৮ সালে শেরপুরের স্বনামধন্য “দিশা প্রিপারেটরি এন্ড হাই স্কুল” থেকে এস এস সি এবং ২০১০ সালে “শেরপুর সরকারি কলেজ” থেকে এইচ এস সি পাশ করেন।

এরপর তিনি ভর্তি হোন খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়( কুয়েটে)।সেখানে তিনি কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং নিয়ে পড়াশোনা করেন। কুয়েটে পড়াশোনা অবস্থায় শ্রম ও মেধায়, খুব কম বয়সেই তিনি অনেক সাফল্য অর্জন করেছেন। তিনি ছিলেন বিশ্ববিদ্যালয় টপার,পেয়েছেন প্রধানমন্ত্রী স্বর্ণপদক, পেয়েছেন বিশ্ববিদ্যালয় স্বর্ণপদক, পেয়েছেন কুয়েটে শিক্ষকতারও সুযোগ।এখানেই শেষ নয়,দেশের বাইরেও তিনি সাফল্য ধরে রেখেছেন।
পেয়েছেন যুক্তরাষ্ট্রের “স্টোনি ব্রুক ইউনিভার্সিটিতে” পি এইচ ডির সুযোগ। বর্তমানে তিনি সেখানে পিএইচডিরত আছেন।
এ বছর (২০২১)মার্চে তিনি ফেসবুক থেকে, ফেসবুকের সিকিউরিটি ইঞ্জিনিয়ারিং টিমে ইন্টার্ন হিসেবে কাজ করার অফার পান।
গত সপ্তাহে তিনি ফেসবুকে ইন্টার্ন হিসেবে জয়েন করেছেনে এবং কাজ করছেন ফেসবুকের সিকিউরিটি ইঞ্জিনিয়ারিং টিমে।

শেরপুর থেকে ফেসবুকে এ যাত্রা খুব সহজ ছিলনা তার জন্য। অনেক পরিশ্রম, মেধা ও অধ্যবসায় কাজে লাগিয়ে তিনি আজ এ সাফল্য অর্জন করেছেন।

শেরপুরবাসী ও দেশের মানুষের জন্য এটা অনেক গৌরবের। হয়তো অনেকের কাছেই খবরগুলো অজানা যে, শেরপুর থেকে দেশে ও দেশের বাইরে অনেকেই অনেক ভালো ভালো প্রতিষ্ঠানে, ভালো পজিশনে কাজ করে যাচ্ছেন।

“জারিন ফাইরুজ মুন” আপুর জন্য রইলো অনেক অনেক অভিনন্দন ও শুভকামনা♥

SHARE THIS POST

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *