পর্যটন নগরী কক্সবাজার বিশেষ রূপ পাবে : গণপূর্ত প্রতিমন্ত্রী

কক্সবাজার শহরের প্রধান সড়ক উন্নীতকরণের কাজ শুক্রবার বিকালে উদ্বোধন করা হয়েছে। এর মাধ্যমে কক্সবাজারবাসীর দীর্ঘদিনের স্বপ্ন যেমন পূরণ হচ্ছে, তেমনি কউকের (কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ) দেওয়া প্রতিশ্রতিও বাস্তবায়িত হতে যাচ্ছে।


শুক্রবার বিকালে এ প্রকল্পের উদ্বোধন করেন গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি। এ সময় তিনি বলেন, কক্সবাজারকে আধুনিকায়ন করার কাজ শুরু হচ্ছে প্রধান সড়কটির আধুনিকায়নও প্রশস্তকরণের মধ্য দিয়ে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কক্সবাজারের ব্যাপারে খুবই আন্তরিক। তাই এখানকার সব উন্নয়ন কাজ যথা সময়ে শেষ হবে।


প্রতিমন্ত্রী শরীফ আহমেদ আরও বলেন, কউকের অধীনে ইতঃপূর্বে লালদীঘি, গোলদীঘি ও বাজারঘাটা পুকুরের সৌন্দর্য বর্ধন ওই এলাকার পর্যটনের জন্য নতুন দিগন্ত উন্মোচিত হয়েছে। কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষকে এ রকম উন্নয়নমূলক প্রকল্প গ্রহণের জন্য আহ্বান জানান এবং এ সব উন্নয়নমূলক সহযোগিতার আশ্বাস দেন তিনি।


উদ্বোধনকালে কউক চেয়ারম্যান লে. কর্নেল (অব.) ফোরকান আহমদ এলডিএমসি পিএসসি জানান, সর্বোচ্চ গুরুত্ব সহকারে কাজটি যথাসময়ে বাস্তবায়ন করা হবে। উদ্বোধনকালে উপস্থিত ছিলেন, কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সাইমুম সরওয়ার কমল এমপি, ময়মনসিংহ-১০ আসনের ফাহমী গোলন্দাজ বাবেল এমপি, প্রকল্প পিডি লে.কর্নেল আনোয়ার উল ইসলামসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা ও সংশ্লিষ্ট দফতরের ঊর্ধ্বতন কর্মকর্তারা।


কউক জানায়, প্রকল্পটিতে ২৯৮ কোটি ১৪ লাখ ৮৪ হাজার টাকা ব্যয় ধরা হয়েছে। পরে ২০১৮ সালে একনেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রকল্পটির অনুমোদন দেন। ৫ দশমিক ২ কিলোমিটার অংশে হবে এই সংস্কার ও প্রশস্তকরণের কাজ। হলিডে মোড় থেকে বাস টার্মিনাল পর্যন্ত প্রশস্ত করা হবে এই সড়কটির। সড়কের প্রশস্তকরণের পাশাপাশি দুপাশে পথচারীদের চলাচলের জন্য ফুটপাথ, ফুটওভার ব্রিজ, ড্রেন, ব্রিজ-কালভার্ট, সাইকেলওয়ে নির্মাণ করার কথা রয়েছে।


এ ছাড়া সড়কে সবুজায়ন, দুইপাশে সড়ক বাতি, সিসি ক্যামেরা ছাড়াও থাকবে ওয়াইফাই সংযোগও।
অন্য দিকে, বৃহস্পতিবার রাতে ওয়াটার মিউজিক্যাল শো ও হাজারো দর্শনার্থীদের করতালির মধ্য দিয়ে প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি ঐতিহ্যবাহী গোলদীঘি পুকুরের উদ্বোধন করেন। কউক সচিব আবু জাফর রাশেদের সঞ্চালনায় উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে. কর্নেল (অব.) ফোরকান আহমদ এলডিএমসি পিএসসির সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের এমপি সাইমুম সরওয়ার কমল এমপি, ময়মনসিংহ-১০ আসনের এমপি ফাহমী গোলন্দাজ বাবেল, সংরক্ষিত মহিলা আসনের এমপি কানিজ ফাতেমা মোস্তাক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *