নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ

বাংলাদেশের প্রতিটি জেলার মতো আজ সকাল ১০টায় ময়মনসিংহ মহানগরীর কৃষ্ণচূড়া চত্বরে,

ময়মনসিংহ রেঞ্জ পুলিশের ডিআইজি ব্যারিস্টার হারুন অর রশিদ বিপিএম এর সভাপতিত্বে, ধর্ষণ সহ সকল প্রকার নারী নির্যাতন প্রতিরোধে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি।

তিনি বলেন, আমার মা-বোন নিরাপদে কর্মস্থলে যাবে এবং নিরাপদে কমর্মস্থল থেকে বাড়ী ফিরে আসবে এটিই সভ্য সমাজে আমাদের প্রত্যাশা।

এটি করতে হলে সামাজিক ভাবে সবাইকে সচেতন হতে হবে। নারীরা ইজ্জত সম্ভ্রম নিয়ে বসবাস করবে, শেখ হাসিনা’র নেতৃত্বাধীন সরকার, সেই দায়িত্ব পালন করছে।

ইতিমধ্যে সরকার ধর্ষণের বিরুদ্ধে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড এর বিধান রেখে আইন প্রণয়ন করেছে।

আইনটি কার্যকর করতে আইনের কঠোর প্রয়োগ করতে আইন শৃংখলা বাহিনীর প্রতি আহবান জানিয়ে তিনি আরো বলেন, শিক্ষা প্রতিষ্ঠান ও অফিস-আদালতসহ সকল স্থানে নারী নির্যাতন প্রতিরোধে জনসচেতনতা গড়ে তুলতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন গফরগাঁও থেকে নির্বাচিত সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেল, ময়মনসিংহ শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ড.গাজী হাসান কামাল, অতিরিক্ত বিভাগীয় কমিশনার নিরঞ্জন দেবনাথ, অতিরিক্ত ডিআইজি ড.আক্কাস উদ্দিন ভূঁইয়া, ময়মনসিংহ জেলা পরিষদের সুযোগ্য চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, পুলিশ সুপার মোহাঃ আহমার উজ জামান, চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির চেয়ারম্যান আমিনুল হক শামীম, মহানগর আঃ লীগের সভাপতি এহতেশামুল আলম, জেলা আঃ লীগের সাধারণ সম্পাদক এড. মোয়াজ্জেম হোসেন বাবুল, উপজেলা পরিষদের চেয়ারম্যান আশরাফ হোসাইন, ইঞ্জিঃ নুরুল আমিন কালাম, এড.আঃ রহমান আল হোসাইন তাজ, বীর মুক্তিযোদ্ধা আঃ রব, মহিলা আঃ লীগ নেত্রী আনোয়ারা খাতুন, সাংবাদিক হারুন অর রশিদ, অধ্যাপক শিল্পী সাহা প্রমুখ।

এ ছাড়াও অনুষ্ঠানে সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর গণ, রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ, বিট পুলিশিং, ইমাম, আইনজীবিসহ বিভিন্ন শ্রেণী ও পেশার প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে জানানো হয় মুজিববর্ষে প্রতিটি থানায় নারী ও শিশু সহায়তা ডেক্স রয়েছে, যে কোন দুর্ঘটনায় এসব ডেক্সে পরামর্শ নিন এবং পুলিশকে দ্রুত খবর দিন। টোল ফ্রি মোবাইল ফোন নম্বর ৯৯৯ তে ফোন দিয়ে তাৎক্ষণিক সেবা গ্রহণের

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *